কুষ্টিয়া বার্তারাজনীতি

আইলচারায় জনপ্রিয়তার শীর্ষ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিদ্দিক

আলীফ আজগর সবুজ: আসন্ন আইলচারা ইউপি নির্বাচনে স্বতন্ত্র (আনারস) প্রার্থী হিসেবে আছেন বর্তমান চেয়ারম্যান সিদ্দিকুর রহমান । ক্লিন ইমেজ, নিজস্ব ভোট ব্যাংক, স্বচ্ছ ভাবে পরিষদ পরিচালনা ও সাধারন ভোটাদের মন জয় করাসহ নানা কারনে আলোচনায় শীর্ষে রয়েছেন তিনি।

আগামী ৬ জানুয়ারী অনুষ্ঠিত হবে আইলচারা ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই ভোটারদের ভালোবাসা নিয়ে টানা চতুর্থ বার মেয়াদেও ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে মানুষের পাশে থাকতে চান তিনি। নির্বাচনকে কেন্দ্র করে বেশ সরগরম গোটা আইলচারা । চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন এবারের নির্বাচনে। এদেরমধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোতালেব হোসেন নৌকা প্রতীক পেলেও হেভিওয়েট হিসেবে অপরাপর প্রার্থী রয়েছেন মোটরসাইকেল প্রতীকে বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক আব্দুর রশিদ।

ইউনিয়নের সাধারন ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, সরকারি সহযোগীতায় সামাজিক নিরাপত্তা বেষ্টনি কার্যক্রম বাস্তবায়নসহ গরীব অসহায় মানুষের কল্যানে তিনি নিজস্ব অর্থায়নে প্রতিনিয়ত নিজেকে নিয়োজিত রেখেছেন বর্তমান চেয়ারম্যান সিদ্দিকুর রহমান । স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড ও উপজেলা পরিষদের মাধ্যমে জনগনকে সেবা প্রদানসহ বিভিন্ন কার্যক্রমে সফলতার সঙ্গে পরিচালনায় সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য গুনী চেয়ারম্যান হিসেবে পেয়েছেন বিভিন্ন সংস্থা থেকে সম্মাননা। তার প্রতিকের রীতীমত জয়জয়কার চলছে গোটা ইউনিয়নে।

এনিয়ে টানা পঞ্চম বারের মতো ইউনিয়নটি থেকে চেয়ারম্যান পদে লড়বেন তিনি।
স্থানীয় ভোটার মত প্রকাশ করে জানিয়েছেন, বিগত পাঁচ বছরে নানা উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মাধ্যমে চেয়ারম্যান সিদ্দিক আধুনিক ও মডেল ইউপি হিসেবে গড়ে তুলেছেন। এ ইউনিয়নের বিগত পাচ বছর আগের চিত্র আর বর্তমান চিত্র তুলনা করলে তা-ই প্রমাণ হয়। তার চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এ ইউনিয়নে শিক্ষার মানোন্নয়ন, সামাজিক অস্থিরতা দূর ও সু-শাসন নিশ্চিত করে ইউনিয়নের অবকাঠামোগত উন্নয়নে তার ভূমিকা অসামান্য ।
এ কারণেই ইউনিয়নের দুইতৃতীয়াংশ ভোটার তাকে পুনরায় চেয়ারম্যান হিসেবে দেখতে চেয়ে নিজেদের মত প্রকাশ করেছেন। তবে এর পাশাপাশি সাবেক এই সফল চেয়ারম্যানের নিন্দুকেরাও থেমে নেই। তার বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে ভুল তথ্য পরিবেশন করে সাধারণের মাঝে তারা বিভ্রান্তি সৃষ্টি করে চলছে বলে দাবি করেন তার অনুসারীদের।

চেয়ারম্যান প্রার্থী সিদ্দিকুর বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারন মানুষের ভালোবাসা নিয়ে নির্বাচন করে বিপুল ভোট জয়ী হয়েছি। গত পাঁচ বছরে চেয়ারম্যান হিসেবে আইলচারায় ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারও সাধারন মানুষের ভালোবাসায় আমি জয় হবো এটা আমার বিশ্বাস।এছাড়া সুষ্ঠ ভোট গ্রহণ নিয়েও শংকা প্রকাশ করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button