ঢাকা

আশপাশের ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে

রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন রাস্তার উল্টোপাশের মার্কেটসহ আরও চারটি মার্কেটে ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

মঙ্গলবার শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস সহ বিমান, নৌ বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর ফায়ার ফাইটার টিমও যোগ দিয়েছে। যোগ দিয়েছে বিজিবিও।

সকাল পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় বিমানবাহিনী। এর কিছুক্ষণ পরে পৌঁছায় সেনাবাহিনী। পরে, সকাল সাড়ে ৮টার দিকে তাদের সঙ্গে যোগ দিয়েছে নৌ বাহিনী। এরপর সব শেষ যোগ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ ঘটনায় আহত ও ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন ফায়ার সার্ভিসের (দমকল) চার সদস্যসহ আটজন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন ফায়ার ম্যান মেহেদী হাসান (২৩)। এ ছাড়া ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন আছেন ফায়ারম্যান আতিকুর রহমান রাজন (২৫) ও রবিউল ইসলাম অন্তর (২৫) দোকান কর্মচারী শাহিন (৪৫) নিলয় (২৩)। বাকিদের পরিচয় এখনো জানা সম্ভব হয়নি।

এদিকে আগুনে বঙ্গবাজার, মহানগর, আদর্শ ও গুলিস্তান মার্কেট পুড়ে গেছে। এখন অ্যানেক্স মার্কেট ও বরিশাল প্লাজায় আগুন ছড়িয়ে পড়েছে।

আগুনের তীব্রতায় সড়কে রাখা ফায়ার সার্ভিসের বিভিন্ন গাড়িগুলো দূরে সরিয়ে ফেলতে হয়েছে। দূরে থাকা গাড়িগুলো থেকে সংযোগ দিয়ে পানি নিক্ষেপ করতে দেখা গেছে ফায়ার সার্ভিস কর্মীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button