কুষ্টিয়া বার্তাকোভিড-১৯

কুষ্টিয়ায় আরও ৪৯ জন করোনা আক্রান্ত

কুষ্টিয়ায় আবারো বাড়তে শুরু করেছে করোনা রোগীর সংখ্যা। গত (২৪ ঘণ্টা) বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯ জন। তবে এ সময়ে কেউ মারা যাননি।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আনোয়ারুল ইসলাম জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮ পর্যন্ত ২৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনা শনাক্ত হয় ৪৯ জনের শরীরে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ২১ শতাংশ। এ সময় সুস্থ হয়েছেন ১৬ জন।

Kushtia Sador Hospital

তিনি আরো জানান, গত এক সপ্তাহে কুষ্টিয়া জেলায় ১৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। আগের সপ্তাহে জেলায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়। এখন প্রতিদিনই জেলায় পাল্লা দিয়ে করোনার সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যেই করোনার ওমিক্রন ভেরিয়েন্টের জন্য কুষ্টিয়াকে উচ্চঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষণা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ডেলটা ভেরিয়েন্ট ব্যাপকহারে ছড়িয়ে পড়ার সময়ও কুষ্টিয়াতে করোনা সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছিল। ২০২০ সালে দেশে করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত শুধুমাত্র কুষ্টিয়া জেলাতেই মারা গেছেন ৭৮৯ জন মানুষ। সিভিল সার্জন জানান, ওমিক্রন ভেরিয়েন্টে আক্রান্ত রোগীদের মধ্যে খুব বেশি লক্ষণ দেখা যাচ্ছে না। বর্তমানে ১৭৩ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৫ জন চিকিৎসা নিচ্ছেন। এ হাসপাতালে করোনার জন্য ৫০টি বেড রাখা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button