খেলার বার্তা

পানি সংকটে খেলোয়াড়দের ‘দ্রুত গোসল’ করতে বললো ভারত

বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন জিম্বাবুয়ের রাজধানী হারাতেতে অবস্থান করছে ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাঠের লড়াই। তবে মাঠে নামার আগে পানি সংকটে ভুগছেন ভারতের ক্রিকেটাররা। যে কারণে গোসলে কম সময় নিতে বলা হয়েছে তাদের।

বেশ কিছুদিন পরে বিশুদ্ধ পানির সংকটে ভুগছে হারারে শহর। সেখানে খেলতে গিয়ে এর সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে ভারতও। দেশটির ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন এ খবর। পানি সংকটের কারণে কোনোভাবেই অপচয়ের কথা ভাবতে পারছে না জিম্বাবুয়ে।

শুধু দ্রুত গোসল করাই নয়, সাধারণত টিম হোটেলে সুইমিং পুলে যে সেশনটি রাখা হয়; পানির অপচয় রোধে সেটি বাতিল করে দিয়েছে ভারত। ইনসাইড স্পোর্টসে বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেছেন, ‘হারারেতে পানির সংকট তীব্র এবং আমাদের খেলোয়াড়দেরও এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘খেলোয়াড়দের বলা হয়েছে কোনোভাবেই যেনো পানি অপচয় না করা হয় এবং যত দ্রুত গোসল করে নেওয়া যায়। এছাড়া পানির অপচয় রোধে সুইমিং পুল সেশনও বাদ দেওয়া হয়েছে।’

হারারেতে বসবাসরত মানুষরাও ভুগছেন পানির অভাবে। বিশুদ্ধ পানির খোঁজে দূরদূরান্তে যেতে হচ্ছে তাদের। অথচ এই সমস্যা খরার কারণে হয়নি। বরং মর্টন জ্যাফ্রে ওয়াটারওয়ার্কস প্ল্যান্টে ত্রুটির কারণে পানি পরিশোধন করা যাচ্ছে না। এই প্ল্যান্ট থেকে ২০ লাখের বেশি মানুষ পানি পেয়ে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker