চাকরি বার্তা

বাংলাদেশ থেকে সরকারিভাবে লোক নিচ্ছে জর্ডান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রালয়ের অধীন বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, সরকারি ভাবে জর্ডানের ক্লাসিক ফ্যাশন কোম্পানিতে মহিলা গার্মেন্টস কর্মী নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে সরাসরি সাক্ষাতে

পদের নাম : মহিলা মেশিন অপারেটর। পদের সংখ্যা : ৬০০। মাসিক মূল বেতন: ১২৫ জর্ডানি দিনহার। বয়সসীমা : ১৮-৩০ বছর।

চাকরির শর্তবলি
তিন বছরের জন্য প্রাথমিক ভাবে নিয়োগ দেওয়া হবে। দৈনিক ৮ ঘণ্টা কাজ করতে হবে। সপ্তাহে ছয় দিন কাজ করতে হবে। অন্যান্য শর্ত জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে। তবে কারো বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো ফৌজদারি মামলা থাকলে, তাদের নিয়োগ দেওয়া হবে না।

সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ
নির্বাচিত কর্মীদের বোয়েসেল এর সার্ভিস চার্জ, বহির্গমন ট্যাক্স, সার্ভিস চার্জের ১৫ শতাংশ ভ্যাট, রেজিস্ট্রেশন ফি, স্মার্টকার্ড ফি ও ওয়েজ আর্নাস কল্যাণ ফি বাবদ যাবতীয় খরচ নিয়োগ প্রদানকারী প্রতিষ্ঠান বহন করবে। মেডিকেল ফি, জীবন বিমা ও ফিঙ্গার প্রিন্টের ফি নির্বাচিত কর্মীদের বহন করতে হবে। তবে জর্ডান গমনের পর প্রার্থীদের মেডিকেল ফি ও ফিঙ্গার প্রিন্টের ফি বাবদ খরচের টাকা নিয়োগ প্রদানকারী কোম্পানি ফেরত দেবে।

সাক্ষাৎকারের সময় যেসব কাজপত্র আনতে হবে
৪ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের ১ সেট রঙ্গিন ও চার সেট সাদাকালা ফটেকপি, বর্তমান অফিসের পরিচয়পত্র/ হাজিরা কার্ড, ভোটার আইডি কার্ড, জন্ম নিবন্ধন ও শিক্ষগত/ অভিজ্ঞতার সনদ আনতে হবে।

সাক্ষাৎকারের সময় 
প্রতি শুক্রবার (সরকারি বিশেষ দিবস ব্যতিত) সকাল ৭.৩০ মিনিটে উপস্থিত হতে হবে বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, মিরপুর-২ ঢাকা এই ঠিকানয়। এ সংক্রান্ত আরও তথ্যের জন্য ফোন করুন ০২৪৮৩১৯১২৫ ও ০২৪৮৩১৭৫১৫ এই নম্বরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker