টেক বার্তা

ঘরে বসে স্মার্টফোন দিয়ে অনলাইনে আয় করার উপায়

এমন কিছু পেশা আছে যা আপনাকে স্মার্টফোনের মাধ্যমে টাকা আয় করার সুযোগ করে দেয়। শুধুমাত্র ইন্টারনেট কানেক্টেড একটি মোবাইল থাকলেই আপনি ঘরে বসে অনলাইনে টাকা রোজগার করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক স্মার্টফোন ব্যবহার করে টাকা উপার্জনের উপায়।

কনটেন্ট রাইটিং: আপনি যদি স্মার্টফোনে ভয়েস টাইপিং করতে পারেন, তবে আপনার স্মার্টফোনের সাহায্যে আপনি অনলাইনে কনটেন্ট লিখে টাকা আয় করতে পারেন। এক্ষেত্রে, ইন্টারনেট থেকে আপনি অনেক ফ্রিল্যান্স কনটেন্ট রাইটিং প্রজেক্ট সাইট পেয়ে যাবেন। যেখানে কনটেন্ট লেখার মাধ্যমে আপনি টাকা রোজগার করতে পারবেন।

আরো জানুনঃ ঘরে বসে অনলাইনে ইনকাম করার ১০টি সেরা উপায়

অনলাইন ফটো সেলিং: ঘরে বসে অনলাইনে আয় করার আরেকটি উপায় হলো সোশ্যাল মিডিয়ায় ফটো বিক্রি করা। এজন্য আপনার নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থাকা দরকার, যেখানে আপনি আপনার ফটোগ্রাফি পোস্ট করতে পারবেন। ছবি কিনতে আগ্রহীরা অনলাইনে আপনার সঙ্গে যোগাযোগ করবে। এছাড়াও কিছু ওয়েবসাইটের মাধ্যমে আপান ছবি সেল করতে পারবেন।

মাইক্রোওয়ার্ক সাইট থেকে মোবাইল দিয়ে টাকা আয়

ছোটোখাটো অনেক সহজ কাজ, যেমনঃ পোস্ট শেয়ার, ভিডিও দেখা, কমেন্ট করা, অ্যাপ ইন্সটল ইত্যাদির কাজের বিনিময়ে কিছু সাইট অর্থ প্রদান করে থাকে। এসব সাইটকে মাইক্রোওয়ার্ক সাইট বলে। এসব সাইটের সুবিধা হচ্ছে, যেকেউ যেকোনো ডিভাইস এমনকি মোবাইল দিয়েও এসব সাইট থেকে আয় করতে পারে। কিছু জনপ্রিয় মাইক্রোওয়ার্ক সাইট হলোঃ

  • মাইক্রোওয়ার্কার্স
  • পিকোওয়ার্কার্স, ইত্যাদি

ইনভেস্টমেন্ট বা ট্রেডিং সাইট থেকে মোবাইল দিয়ে ইনকাম

ব্যাংক যে টাকা রাখার বিনিময়ে সুদ প্রদান করে, এটা আমাদের সকলের জানা। কিন্তু ব্যাংক থেকে উল্লেখ্যযোগ্য পরিমাণ অর্থ লাভ করতে প্রয়োজন বিশাল অংকের অর্থ। এছাড়া অনেকে সুদ অপছন্দ করেন। ইনভেস্টমেন্ট সাইটগুলো বর্তমানে আপনাকে টাকা ইনভেস্ট করার বিনিময়ে লাভ দিতে পারে।

ইনভেস্টমেন্ট সাইট অনেক থাকলেও, অনেক ইনভেস্টমেন্ট সাইটের আড়ালেই থাকে প্রতারণার সম্ভাবনা। তাই যেকোনো ইনভেস্টমেন্ট সাইটে যেকোনো অংকের অর্থ ইনভেস্ট এর আগে এটা নিশ্চিত করুন যে, সাইটটি প্রতারক নাকি আসলেই কাজ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker