চাকরি বার্তাসরকারি চাকরি

রেলওয়ের ১,৩৮৫ পদে সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যানের ১ হাজার ৩৮৫টি পদের সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগের বিজ্ঞপ্তিতে দুটি জেলা বাদে ৬২ জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ ছিল। সংশোধিত বিজ্ঞপ্তিতে চারটি জেলার প্রার্থীদের আবেদনের সুযোগ রাখা হয়নি।

সংশোধিত বিজ্ঞপ্তি অনুসারে, পাবনা, লালমনিরহাট, কুষ্টিয়া ও গাইবান্ধা জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে পোষ্য কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের যোগ্যতা এসএসসি বা সমমান পাস। বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদের বেতন স্কেল ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)।

বয়সসীমা

২০২৩ সালের ২৫ জানুয়ারি সাধারণ প্রার্থী, বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনির ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। সংশোধিত বিজ্ঞপ্তি দেখা যাবে এ লিংকে

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২ মার্চ ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button