পরিবেশসর্বশেষ বার্তা

১০ বছরে স্বর্বোচ্চ বৃষ্টিপাত,তলিয়ে গেছে ঘরবাড়ি

মঙ্গলবার দুপুর থেকে টানা ভারি বর্ষণে শরণখোলার নিন্মাঞ্চল  প্লাবিত হয়েছে । তলিয়ে গেছে ঘেরবাড়ি । টানা বৃষ্টির ফলে মানুষ হয়ে পড়েছে পানিবন্দী। ১০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত বলছেন স্থানীয়রা ।

২৭ জুলাই মঙ্গলবার দুপুর থেকে বাগেরহাট জেলা জুড়ে শুরু হয় ভারি বর্ষণ । তবে রাতে এর তীব্রতা আরো বাড়তে থাকে । একটানা আজ বুধবারও এই বৃষ্টিপাত অব্যহত রয়েছে। এর ফলে উপজেলার নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে । তলিয়ে গেছে অসংখ্য ঘেরবাড়ি । পানিবন্দী হয়ে পড়েছে শতশত পরিবার । ব্যহত হচ্ছে রান্নাবান্নার কাজকর্ম ।

এছাড়া অতিবৃষ্টিতে নড়বরে টিনের চালার ঘরে পানি পড়ে নষ্ট হয়েছে আসবাবপত্রসহ বিছানা সামগ্রী । যার কারনে রাতে ঘুমোতে পারেনি অনেক পরিবার । বুধবার সকাল থেকেও বৃষ্টিপাত থাকায় অনেক পরিবারে হয়নি রান্নাবান্না । উপজেলার রায়েন্দা বাজারের পূর্বমাথা ও রায়েন্দা বড় মসজিদ এলাকার বেশকিছু পরিবার পানিবন্দী হয়ে পড়েছে । পানিবন্দী আছে রাজৈর ও সাউথখালী এলাকার বেড়িবাঁধের বাহিরে থাকা কয়েক’শ পরিবার । এছাড়া অধিকাংশ বাড়ির উঠোনে বৃষ্টির পানি জমে আছে । অতিবৃষ্টিতে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে । মানুষ ঘর থেকে বের হতে পাড়ছে না । এরই মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত পানিবন্দী এলাকা পরিদর্শন করেছেন ।

স্থানীয়রা বলছেন এতো বৃষ্টি আগে দেখিনি। এভাবে বৃষ্টিপাত চলতে থাকলে চড়ম দুর্ভোগে পড়তে হবে আমাদের। রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন,১০ বছরের মধ্যে এমন বৃষ্টিপাত দেখিনি । বৃষ্টিতে বেড়িবাঁধের বাহিরে থাকা কয়েকশত নিন্ম আয়ের মানুষ পানিবন্দী হয়ে পড়েছে । পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার জন্য পদক্ষেপ নেয়া জরুরী ।

Related Articles

Back to top button