ধর্ম

ওয়াজ না করে চলে গেলেন মাওলানা তারেক মুনাওয়ার

২০ ডিসেম্বর ২০২১।। প্রশাসনের বাধার মুখে কুষ্টিয়ায় তাফসীর মাহফীল পন্ড হয়ে গেছে। মাহফীলের শেষ মুহুর্তে ওয়াজ না করে চলে গেলেন মাওলানা তারেক মুনাওয়ার। সোমবার বিকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ডাঙ্গাপাড়া ফুটবল মাঠে প্রশাসনের বাধার মুখে ওই মাহফীল পন্ড হয়ে গেছে। জানা গেছে, কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের ডাঙ্গাপাড়া ফুটবল মাঠে সোমবার দিনব্যাপী তাফসীর মাহফীলের আয়োজন করে এলাকাবাসী। সকাল ১০টা থেকে ওয়াজ মাহফীলে কার্যক্রম শুরু হয়।

ওয়াজ করেন মাওলানা সাদিকুর রহমান আজহারী, মাওলানা ফারুক আযম জিহাদীসহ অন্যান্য বক্তাগন। সঙ্গীত শিল্পী কবির বিন সামাদের বক্তব্যের পরেই সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখার কথা ছিলো আল্লামা মাওলানা তারেক মুনাওয়ারের। স্টেইজে যাওয়ার পূর্ব মুহর্তে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় মাওলানা তারেক মুনাওয়ারকে বক্তব্য রাখতে দেওয়া হবেনা। কারণ হিসাবে পুলিশ জানান, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকা অনুযায়ী মাওলানা তারেক মুনাওয়ার নিষিদ্ধ ঘোষিত বক্তা তাই তার ব্যাপারে নিষেধ রয়েছে। উপরের নির্দেশ অনুযায়ী মাওলানা তারেক মুনাওয়ারের মাহফীল করতে দেওয়া যাবেনা।

এমতাবস্থায় মাহফীল কর্তৃপক্ষ প্রশাসন ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দকে অনুরোধ করেন প্রধান অতিথি মাওলানা তারেক মুনাওয়ার ওয়াজ নয়, শুধু মোনাজাত করেই মাহফীল শেষ করবেন। এরপরও সে অনুমতি দেওয়া হয়নি। ওই সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা পোড়াদহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ারুজ্জামান মজনু বিশ^াস, পোড়াদহ ইউপি চেয়ারম্যান ফারুকুজ্জামান জন।
মাহফীলে মাওলানা তারেক মুনাওয়ারের ওয়াজ বন্ধ করায় প্রতিবাদ জানান তৌহিদী জনতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker