কুষ্টিয়া বার্তাকোভিড-১৯

কুষ্টিয়া সদর,পৌর এলাকার ৭ দিনের লকডাউন!

আগামী ৭ দিনের জন্য কঠোর বিধি-নিষেধ (লকডাউন) পালন করতে হবে কুষ্টিয়া সদর পৌর এলাকার বাসিন্দাদের। শনিবার (১১জুন) রাত ১২ টা ১ মিনিট হতে শুক্রবার (১৮ জুন) ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২ টা পর্যন্ত অধিক সংক্রমিত এলাকা বিবেচনায় কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভাধীন সমগ্র এলাকায় কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

কুষ্টিয়া পৌর এলাকার সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিং মল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৮ টা হতে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখা যাবে। বিধি-নিষেধ চলাকালীন কুষ্টিয়া পৌরসভা এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করতে পারবেন।

সকল পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে চলাচলকারী সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। সুধুমাত্র জরুরি সরকারি নির্মাণ কাজ স্বাস্থ্যবিধি মেনে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহন বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকবে।

আইন শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা যেমন- কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া) সরকারের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত সকল দপ্তর/সংস্থাসমূহ জরুরি পরিষেবার আওতাভূক্ত হবে এবং তাদের কর্মচারী ও যানবাহন নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। পূর্বের ন্যায় শিল্প কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা নেওয়া নিশ্চিত করতে হবে। এর আগে শুক্রবার (১১ জুন) বিকালে ৪ টায় জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ এ অধিক সংক্রমিত এলাকা বিবেচনায় জেলা প্রশাসন, কুষ্টিয়া কর্তৃক ব্যবসায়ীদের সাথে বৈঠক শেষে এই এই কঠোর বিধি-নিষেধের সিদ্ধান্ত নেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মাদ সাইদুল ইসলাম। সম্প্রতি কুষ্টিয়া জেলায় করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর সংক্রমণ হার বৃদ্ধি পাওয়ায় অদ্য ১১ জুন ২০২১ তারিখ বিকাল ০৪:০০ ঘটিকার সময় জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- কুষ্টিয়া পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, কুষ্টিয়ার বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতাসহ ব্যবসায়ীরা।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker