অন্যান্যরাজনীতি

কূর্শায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হান্নান

নিজস্ব প্রতিনিধি : আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ধাপে কুষ্টিয়ার দুই উপজেলার ১৭ টি ইউনিয়নেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তাই ইতোমধ্যে প্রত্যেক ইউনিয়নেই প্রার্থীরা ব্যস্ত সময় পার করছে। তেমনি ব্যতিক্রম নয় মিরপুর উপজেলার কূর্শা ইউনিয়ন।

এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান । তার প্রতিপক্ষ হিসেবে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগের দলছুট সাধারণ সম্পাদক মোহন জোয়ার্দার ও বর্তমান চেয়ারম্যান ওমর আলী।

জানা যায়, কূর্শা ইউনিয়নে এবার ভোটের লড়াইটা হবে সেয়ানে সেয়ানে। একদিকে নৌকা মার্কার প্রার্থী বন্দনা, অপর দিকে মশাল প্রার্থী ওমর আলী। ইউনিয়ন আওয়ামী লীগের সব শ্রেণীর নেতাকর্মীদের নিয়ে মাঠে নিজের অবস্থান শক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন আবদুল হান্নান। এতেকরে ভোটারদের মাঝে একচেটিয়া জনপ্রিয়তা অর্জন করতে সমর্থ হয়েছেন তিনি। নিজের শিক্ষাগত যোগ্যতা পারিবারিক ইতিহাস,ও রাজনৈতিক সমীকরণে তিনি সবার চাইতে এগিয়ে। এছাড়াও বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ততা, যেকোন দুর্যোগকালীন সময়ে সাধারণ ও অসহায় মানুষদের অনুদান দিয়ে পাশে দাঁড়ানোসহ বিভিন্ন উৎসবে খাদ্য-বস্ত্র-অর্থ বিতরণ করে তিনি নিজেকে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন । প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন এলাকায় পথসভা, চা-স্টল সভা করে নিজস্ব শক্তিশালী বলয় গড়ে তুলেছেন তিনি।

ইউনিয়নের মাঝিহাট,ইশালমারি,কুন্টিয়ারচরসহ সর্বত্রই এখন আব্দুল হান্নানের জয়জয়কার। এলাকার সাধারণ ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, তাদের বেশীর ভাগ ভোটারই এবার আবদুল হান্নানের সমর্থক হিসেবে ভোটের মাঠে কাজ করছেন। বর্তমান ইউপি চেয়ারম্যানের দূর্নীতি অনিয়ম ও ত্রাসের রাজত্ব থেকে রেহাই পেতে তাদের কাছে আব্দুল হান্নানের বিকল্প নেই। তারা এবার নৌকা প্রতিকে প্রার্থীকে বিজয়ী করে দূর্নীতিমুক্ত ইউনিয়ন গড়তে আশাবাদী বলে জানান।

এদিকে অপর প্রার্থী মোহন জোয়ার্দার মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) নির্বাচনের ঘোষণা দিয়েছেন। যদিও এবার ভোটারদের মাঝে তাকে নিয়ে তেমন আশাবাদ লক্ষ করা যায়না। বলতে গেলে জনবিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন তিনি। এছাড়া চেয়ারম্যান থাকা অবস্থায় বিভিন্ন সরকারি সেবা প্রদানে তার অনুসারীদের দিয়ে উৎকোচ গ্রহণ, আধিপত্য বিস্তার সহ নানা ইস্যুতে নাম জড়িয়েছে ওমর আলী। সবমিলিয়ে জনমতে এগিয়ে রয়েছেন কূর্শা ইউপির সাবেক সফল ও জনপ্রিয় চেয়ারম্যান আব্দুল হান্নান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker