অন্যান্য

চরকিতে অ্যান্থোলজি সিরিজ ‘ঊনলৌকিক’

অনলাইন ডেস্ক:পাঁচটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে চরকিতে মুক্তি পেতে যাচ্ছে অরিজিনাল অ্যান্থোলজি সিরিজ ‘ঊনলৌকিক’। প্ল্যাটফর্মটির যাত্রা শুরুর দিন থেকেই দেখা যাবে এটি। ‘ঊনলৌকিক’ সিরিজ পরিচালনা করেছেন রবিউল আলম রবি। এর প্রতিটি গল্পই লিখেছেন শিবব্রত বর্মন।

চলতি বছরের শুরুতে ১২ মাসে ১২টি সিনেমা মুক্তির ঘোষণা দিয়ে আলোচনায় আসে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। জানিয়েছে, ঈদুল আযহাকে সামনে রেখে আসতে যাচ্ছে তারা। মে মাসে চরকি তাদের মুক্তি প্রতীক্ষিত কিছু প্রযোজনা নিয়ে একটি ম্যাশআপ ভিডিও প্রকাশ করে। সেখানেই প্রথম দেখা যায় ‘ঊনলৌকিক’–এর প্রথম ঝলক।

সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার গল্প নিয়ে সাজানো ‘ঊনলৌকিক’–এ দেখা যাবে একঝাঁক তারকাশিল্পীদের। এতে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, গাজী রাকায়েত, ইন্তেখাব দিনার, ইরেশ যাকের, রাফিয়াথ রশীদ মিথিলা, মোস্তফা মনোয়ার, সোহেল মণ্ডল, ফারহানা হামিদ, নাজিবা বাশার প্রমুখ।
অ্যান্থলজি এই সিরিজটি নিয়ে নির্মাতা রবিউল আলম রবি বলেন, ‘চলচ্চিত্র নিয়ে পড়াশোনার জন্য আমি নির্মাণ প্রক্রিয়া থেকে প্রায় দুই বছর বিরতি নিয়েছিলাম। দেশে ফিরে আসার পর আমার মনে হয়েছে এই অভিজ্ঞতাগুলোকে কাজে রূপ দেওয়া উচিত। সেই বিচারে ‘ঊনলৌকিক’ আমার জন্য একটি বিশেষ প্রকল্প। এই জায়গায় ‘চরকি’ আমাকে সব রকম নিরীক্ষণের সুযোগ করে দিয়েছে। প্রিয় লেখক শিবব্রত বর্মণের লেখা গল্পগুলো এ ক্ষেত্রে আমার নিরীক্ষণের ভিত্তি হিসেবে কাজ করেছে। সালেহ সোবহান অনীমের মতো একজন চলচ্চিত্রপ্রেমী প্রযোজনায় সাথে ছিল বলেই এই নিরীক্ষাধর্মী কাজটিকে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। সব মিলিয়ে কাজটির অভিজ্ঞতা আমার জন্য বেশ সুখকর।’
চরকি শুধু সিনেমা নয়, ওয়েব সিরিজ, অ্যান্থোলজি সিরিজ, শর্টফিল্মসহ বিভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আসতে যাচ্ছে।

‘ঊনলৌকিক’ নিয়ে প্ল্যাটফর্মটির প্রধান পরিচালন কর্মকর্তা ও নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘চরকিতে থাকছে বিভিন্ন ঘরনার বৈচিত্র্যময় কনটেন্ট। ঊনলৌকিক আমাদের নিরীক্ষামূলক একটি প্রযোজনা, যা গতানুগতিক ধারা থেকে একেবারেই আলাদা। আশা করি, আমাদের এই ভিন্ন স্বাদের কনটেন্ট দর্শককে বিনোদিত করবে।’

জানা গেছে, উদ্বোধনী দিন থেকে শুরু করে প্রতি বৃহস্পতিবার ‘ঊনলৌকিক’–এর একটি করে পর্ব মুক্তি দেবে চরকি। প্রতিটি পর্বেরই রয়েছে আলাদা আলাদা নাম, এগুলো হলো— ‘মরিবার হলো তার স্বাদ’, ‘দ্বিখন্ডিত’, ‘হ্যালো লেডিস’, ‘মিস প্রহেলিকা’ এবং ‘ডোন্ট রাইট মি’।
এই অ্যান্থলজি সিরিজের দীর্ঘদিন পর এবং প্রথমবারের মতো কোনো ওয়েব ফিকশনে অভিনয় করলেন আসাদুজ্জামান নূর। মহামারিকালেও সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ের প্রতিটি মুহূর্ত তিনি উপভোগ করেছে বলে জানান। তাকে দেখা যাবে ‘ডোন্ট রাইট মি’ গল্পে।

এছাড়া ‘টেলিভিশন’, ‘আয়েশা’র মতো জনপ্রিয় চলচ্চিত্র ও টেলিছবিতে অভিনয় করা জুটি চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশাও দীর্ঘদিন পর এক সঙ্গে অভিনয় করলেন ‘মিস প্রহেলিকা’ নামের ফিকশনে। মোদ্দা কথা, ‘ঊনলৌকিক’–এর গল্প বাছাই থেকে শুরু করে শিল্পী নির্বাচন— সবকিছুতেই আছে চমক।

‘ঊনলৌকিক’ সিরিজটির আরো একটি আকর্ষণ হলো ‘ইতি, তোমারই ঢাকা’ ও ‘তকদীর’–খ্যাত নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী প্রডাকশন ডিজাইন ও নির্মাতার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker