খেলার বার্তা

পিএসজিতে ছেড়ে কোথায় যাবে মেসি!

পাঁচ মাস পরই শেষ হচ্ছে পিএসজির সঙ্গে লিওনেল মেসির চুক্তি। এখন পর্যন্ত ফ্রেঞ্চ জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেননি বিশ্বকাপজয়ী এ ফুটবলার। তাই গণমাধ্যমে বিভিন্ন ধরনের গুঞ্জন শোনা যাচ্ছে। স্প্যানিশ সাংবাদিক জেরার্ড রোমেরো দাবি করেছেন, পিএসজির সঙ্গে আর চুক্তি বাড়াতে আগ্রহী নন মেসি। আবার অনেকে বলছেন ক্যারিয়ারের শেষটা লিও করতে চান ন্যু ক্যাম্পে।
অনেকটা বাধ্য হয়েই লিওনেল মেসিকে বার্সেলোনা ছাড়তে হয়েছিলো। কিন্তু কথা দিয়েছিলেন, আবারো ফিরবেন নিজ ঘরে। পিএসজি’র সঙ্গে চুক্তি শেষ হতে বেশি দিন বাকি নেই। তাই গুঞ্জনটা আরো জোরালো হয়েছে। তবে কি আবারো ক্যাম্প ন্যুতে ফিরছেন মেসি?

পিএসজিতে পাচ্ছেন মোটা অংকের বেতন। বার্সায় আবার ফিরলে, এ একটা জায়গায় ছাড় দিতেই হবে মেসিকে। কারণ, আর্থিক সংকট এখনো পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। যদিও জাভি দলের হাল ধরার পর, মাঠের পারফরম্যান্সে অনেকটা পরিবর্তন এসেছে ক্লাবটির।

এর মাঝেই বেশ কিছু ফ্রেঞ্চ গণমাধ্যম দাবি করছে, পিএসজির সঙ্গে আরো এক মৌসুম থাকবেন মেসি। স্প্যানিশ সাংবাদিক জেরার্ড রোমেরো দিচ্ছেন ভিন্ন ইঙ্গিত। যদিও তার দাবির সত্যতা নিয়েও প্রশ্ন তোলা যেতে পারে। রোমেরো বলছেন, মেসি আর ফ্রান্সে থাকতে আগ্রহী নন। বিশ্বকাপের শিরোপা জয়ই সব কিছু বদলে দিয়েছে। কারণ ঐ একটা শিরোপা হাতে তোলাই বাকি ছিলো মেসির। আর তাই ক্যারিয়ারের শেষ কয়েকটা বছর হয়তো শীর্ষ পর্যায়ের ক্লাবে নাও দেখা যেতে পারে মেসিকে।

ঠিক যেমনটা করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি আরবের ক্লাবে যোগ দিয়ে, মেগা ডিলে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার এখন সিআর সেভেন। মেসি সৌদি আরবে যেতেও পারেন। আর যদি সৌদি ক্লাবে নাও যান, তার জন্য আগে থেকেই প্রস্তাব আছে যুক্তরাষ্ট্র থেকে।

যদিও সব কিছু বিবেচনা করে, হয়তো আরো একটা মৌসুম পিএসজিতেই থেকে যাবেন মেসি। কারণ জাতীয় দলে আরো কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা তার। আর আগামী বছর অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। সে পর্যন্ত ফিট থাকতে এবং টপ লেভেল ফুটবলের জন্য নিজেকে প্রস্তুত রাখতে হয়তো পিএসজিই হবে তার আদর্শ ঠিকানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker