খেলার বার্তা

রাশিয়ার টেনিস সুন্দরী গ্রেফতার

খেলাধূলা ডেস্ক : রাশিয়ার টেনিস তারকা ইয়ানা সিজিকোভাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে র‌্যাংকিংয়ে ১০১ নম্বরে থাকা এই টেনিস সুন্দরীর বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। এ অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

তবে শুক্রবার গভীর রাতে তাকে ছেড়ে দেওয়া হয়। তার আইনজীবী ফ্রেডেরিক বেলো জানিয়েছেন, এমন অভিযোগ নিয়ে ইয়ানা নিজেও অবাক হয়েছেন। তিনি সকল অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন। 

গত বছর রোলা গারোঁয় একটি ডাবলস ম্যাচে গড়াপেটার অভিযোগে বৃহস্পতিবার রাতে ফ্রেঞ্চ ওপেনের একটি ম্যাচ শেষে তাকে গ্রেফতার করা হয়। 

প্যারিসের জনপ্রিয় সংবাদপত্র লে পেরিসি তাদের প্রতিবেদনে জানায়, খেলা শেষে ম্যাসাজ নেওয়ার পর আটক করা হয় ইয়ানাকে। তার হোটেল রুমেও তল্লাশি চালানো হয়েছে। 

গত বছর মেয়েদের ডাবলসের প্রথম রাউন্ডেই হেরে যান ইয়ানা এবং তার ডাবলস পার্টনার আমেরিকান ম্যাডিসন ব্রেঙ্গল। তাদের হারায় রোমানিয়ান জুটি আন্দ্রিয়া মিতু এবং প্যাট্রিসিয়া মারিয়া তিগ। ওই ম্যাচকে ঘিরেই সন্দেহ হয়। 

ওই ম্যাচের দ্বিতীয় সেটের পঞ্চম গেম নিয়ে প্রবল সন্দেহ হয়। সার্ভিস করে লাভে গেমটি হারেন ইয়ানা। তার মধ্যে ছিল দুটো সন্দেহজনক ডাবল ফল্ট।

প্রসঙ্গত, স্পোর্টিং দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে পাঁচ বছরের কারাদন্ড এবং পাঁচ লাখ ডলার জরিমানা করা হয়। 

সূত্র: বিবিসি

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker