চাকরি বার্তা

সমন্বিত ৫ সরকারি ব্যাংকে ৭৮৭ জনের চাকরির সুযোগ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৫টি ব্যাংকের সমন্বিতভাবে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আগ্রহী ও যোগ্য প্রার্তীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ২০ জানুয়ারি ২০২৪ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম ও সংখ্যা: অফিসার (ক্যাশ)/অফিসার (টেলর)-২০২২ সালভিত্তিক ৭৮৭টি (সোনালী ব্যাংক পিএলসি ৫৩৫টি, জনতা ব্যাংক পিএলসি ৫০টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক পিএলসি ৪টি, বাংলাদেশ কৃষি ব্যাংক ১৫৯টি ও প্রবাসী কল্যাণ ব্যাংক ৩৯টি)।

চাকরি আইডি: ১০২০৩ (আবেদন ফি জমা দেওয়ার সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে)।

যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি।

বেতন: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী)।

বয়স: সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আবেদন ফি: ২০০ টাকা (অফেরতযোগ্য)।

আবেদন প্রক্রিয়া
ইতঃপূর্বে নিবন্ধনকৃত প্রার্থীরা আবেদনের সময় বিদ্যমান ছবি ব্যবহার করতে পারবেন। তবে নতুন প্রার্থীকে অবশ্যই নির্ধারিত স্থানে ৬০০x৬০০ পিক্সেল ফাইল সাইজের (১০০ কিলোবাইটের বেশি নয়) অনধিক তিন মাস আগে তোলা সাদা ব্যাকগ্রাউন্ডসংবলিত রঙিন ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। ছবি তোলার সময় মুখ ও কানের ওপর আবরণ রাখা যাবে না। সাদাকালো ও ইনফরমাল ছবি আপলোড করলে প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে। প্রার্থীর নিজের স্বাক্ষর নির্ধারিত স্থানে ৩০০x৮০ পিক্সেল ফাইল সাইজে (৬০ কিলোবাইটের বেশি নয়) স্ক্যান করে আপলোড করতে হবে। স্বাক্ষর অবশ্যই সাদা কাগজের ওপর কালো কালিতে হতে হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

সূত্র: বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker