ধর্ম

হেযবুত তওহীদের কেন্দ্রীয় আমির সম্মেলন-২০২২ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: হেযবুত তওহীদের কেন্দ্রীয় আমির সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ২১ অক্টোবর, ২০২২ রোজ শুক্রবার সকাল ৯টায় রাজধানীর গেন্ডারিয়ায় মেয়র সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে এক বর্নাঢ্য আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এবারের সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘আসন্ন দুর্ভিক্ষ ও রাজনৈতিক সঙ্কট মোকাবিলায় করণীয়’।

.

হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় এ সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশ থেকে আসা হেযবুত তওহীদের জেলা-উপজেলা পর্যায়ের আমির, অতিথি ও ডেলিগেটরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

.

এবারের সম্মেলনটি সবদিক দিয়েই ছিল তাৎপর্যপূর্ণ। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বব্যাপী অস্থিরতা, ক্রমাগত অর্থনৈতিক মন্দার প্রভাবে দুর্ভিক্ষের আশঙ্কা, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশে রাজনৈতিক দ্বন্দ্বের এমন এক সঙ্কটময় পরিস্থিতিতে হেযবুত তওহীদের বক্তব্য জাতির সামনে তুলে ধরা হয়।

.

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর আমির ডা. মাহবুব আলম মাহফুজ। অনুষ্ঠানে হেযবুত তওহীদের নবগঠিত কমিটির নতুন সম্পাদক ও নতুন জেলা আমিরদের হাতে মনোনয়নপত্র তুলে দেওয়া হয়।

.

হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলামের প্রকৃত আদর্শ বুকে ধারণ করে ও এমামুযযামানের প্রেরণায় উজ্জীবিত হয়ে বর্তমান বিশ্বব্যবস্থাকে নেতৃত্ব দেওয়ার গুণাবলি অজর্ন করতে হবে। তিনি বলেন, বর্তমান বিশ্ব একটি ব্যর্থ বিশ্বব্যবস্থায় পরিণত হয়েছে। রাজনৈতিক সঙ্কট, সামাজিক অস্থিরতা, রাষ্ট্রীয় দ্বন্দ্ব, ধর্মীয় উন্মাদনা, জঙ্গিবাদ, পুঁজিবাদী অর্থনৈতিক সিস্টেম ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিদের দুর্নীতির ফলে এই সভ্যতা এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। মানুষ এই সভ্যতা থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। নতুন সভ্যতার আগমন অবশ্যম্ভাবী। তাই এখন থেকে আমাদের নতুন সভ্যতায় নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে। তিনি বলেন, বর্তমানের বিকৃত ইসলামের ধারক-বাহকরা মুসলিম জাতির নেতৃত্ব দিতে অক্ষম। হেযবুত তওহীদের কর্মীদেরই এই দায়িত্ব নিতে হবে। এরজন্য ৫ দফা কর্মসূচির উপর নিজেদের চরিত্র গঠন করতে হবে।

.

সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন হেযবুত তওহীদের উপদেষ্টামণ্ডলীর প্রধান খাদিজা খাতুন। এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির নারী বিষয়ক সম্পাদক ও শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রূফায়দাহ পন্নী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, রাজশাহী ও রংপুর বিভাগীয় আমির মশিউর রহমান, চট্টগ্রাম বিভাগীয় আমির মো. নিজাম উদ্দিন।

.

অনুষ্ঠানস্থলে একাধিক প্রজেক্টরের মাধ্যমে হেযবুত তওহীদের বিভিন্ন কার্যক্রমের ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। হেযবুত তওহীদের প্রতিষ্ঠাতা এমামুয্যামান মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর পারিবারিক ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও তওহীদ প্রকাশনের পথচলা, খুলনা-১ বিভাগের কার্যক্রম, দুর্ভিক্ষের প্রভাব এবং অ্যাটম বোমা ধংসযজ্ঞ ও শহীদ সুজন হত্যার বিচারের দাবিতে সারাদেশের প্রশাসনকে স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

.

এছাড়াও শহীদ সুজনের স্ত্রীর একটি ভিডিও বার্তা অনুষ্ঠানে প্রচার করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সংগঠনের বিভিন্ন কার্যক্রমে উল্লেখযোগ্য অবদান রাখায় ১১ জন সদস্য, তিনটি শাখা ও তিনটি বিভাগকে পুরষ্কৃত করা হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে মাটি মিউজিকের সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker