শিক্ষা বার্তা

এইচএসসি ফলাফল 2022 প্রকাশ রেজাল্ট দেখুন এখানে

এইচএসসি রেজাল্ট 2022 প্রকাশ 13th February .উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে আজ ১৩ ফেব্রুয়ারী ২০২২। HSC ফল প্রকাশের সম্ভাব্য দিন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। গত ১০ ফেব্রুয়ারী ২০২২ শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের মতবিনিময় সভায় এ প্রস্তাব করা হয় বলে জানা গেছে। HSC Exam Result Publish Date 13th February 2022.

এইচ এস সি রেজাল্ট ২০২১ কবে দিবে?

এইচএসসি রেজাল্ট 2021 কবে দিবে এর উত্তরে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক সাংবাদিকদের জানান ১৩ ফেব্রুয়ারী ২০২২ রেজাল্ট প্রকাশিত হবে।

তিনি বলেন, ৩০ জানুয়ারির মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে যেদিন চূড়ান্ত হবে সেদিনই অটোপাশ ফল প্রকাশ করা হবে।

কিভাবে HSC রেজাল্ট 2021 দেখবো?

HSC-result-2021-marksheet

এইচ এস সি পরীক্ষার ফলাফল 2022 প্রকাশ হবে জানান কর্মকর্তারা। গত ১ এপ্রিল থেকে এএইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় মে’র মাঝামাঝি সময়ে। এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩ লাখ ৫১ হাজার ৩০৯ জন। এরমধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের ১১ লাখ ৩৮ হাজার ৫৫০ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৭৮ হাজার ৪৫১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ২৪ হাজার ২৬৫ জন। মোট কেন্দ্র সংখ্যা ছিল ২ হাজার ৫৮০টি।

HSC Result 2022 দেখতে এখানে ক্লিক করুন-

https://eboardresults.com/app/

http://www.educationboardresults.gov.bd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker