বিনোদন

এই বছর নেটদুনিয়ায় ভাইরাল যে ৮টি গান

শেষ হতে চলেছে ২০২৩ সাল। বিদায়ী বছরে বেশ কিছু গান ইন্টারনেট দুনিয়া কাঁপিয়েছে। যেগুলোর মধ্যে কিছু গান রয়েছে নতুন আর কিছু পুরাতন।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে ‘রিলস’-এ ব্যবহৃত হয়েছে কিছু গান, যা বছরজুড়েই নেটদুনিয়া মাতিয়ে রেখেছে। চলুন দেখে নেওয়া যাক, সেই ৮টি গানের তালিকা-

জামাল কুদু: ‘অ্যানিমাল’ সিনেমায় ববি দেওলের চরিত্রের জন্য ব্যবহৃত এই গানটি সোশ্যাল মিডিয়ার নতুন হট কেক। বিগত সময়ে এই গানটি ফেসবুক, ইনস্টাগ্রাম মাতিয়ে রেখেছে। একাধিক রিলস, ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে গানটির ব্যাপক ব্যবহার চোখে পড়েছে। ‘জামাল কুদু’ একটি ইরানি বিবাহ সঙ্গীত।

খালাসি: পূজার সময়ে কোক স্টুডিওর এই গান নেটদুনিয়ায় ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে। গুজরাটের লোকগীতি পর্যায়ের এই গানটি কম্পোজ করেছেন অচিন্ত্ ঠক্কর। গানটি নিজের কণ্ঠে তুলেছেন সংগীতশিল্পী আদিত্য গাধভি।

বাদাল বারসা বিজুলি: আনন্দা কার্কী এবং প্রাশ্না শাক্যের গাওয়া এই নেপালি গানটি এই বছর প্রচুর রিলসে শোনা গেছে। বিশেষ করে শিশুরা এটি তাদের বিনোদনের জন্য খুব পছন্দ করেছে।

ময়ে ময়ে: যারা স্মার্টফোন ব্যবহার করে, তাদের কেউ এই সার্বিয়না গানটি একবারও নিজের কন্ঠে গেয়ে দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া হবে দুস্কর। অনেকেই কমেডি ভিডিওতে গানটির ব্যবহার করেছেন।

বাহারলা হা মাধুমাস: বলিউডের জনপ্রিয় সুরকার অজয়-অতুলের কম্পোজ করা এই গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও অজয় গোগাভালে। যে গানটি বহু ইনফ্লুয়েন্সার তাদের ভিডিওতে ব্যবহার করেছেন।

গুলাবি শারারা: এই মজার গানটি উত্তরখান্ডের পাহাড় টপকে ভাইরাল হয়েছে, এটি গেয়েছেন ইন্দর আরয়া।

কিলিয়ে কিলিয়ে: ১৯৮৩ সালে মুক্তি পাওয়া এই মালায়ালম গানটির নতুন ভার্সন সম্প্রতি নেটদুনিয়ায় ঝড় তুলেছে। চলতি বছরেই এই গানটি শ্রোতাদের কন্ঠে নতুন করে শোনা গেছে।

হিরোইন: নীলকমল সিংয়ের গাওয়া এই ভোজপুরী গানটিও বিদায়ী বছরে নেটদুনিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker