সারাদেশ

কূর্শায় পুকুর খনন করতে গিয়ে মূর্তি উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের কুর্শা মজন্দ পাড়া এলাকায় শুক্রবার সকালে একটি পুকুর খননের সময় প্রায় ৩০ কেজি ওজনের কষ্টি পাথরের নারায়ণ মূর্তি উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া মূর্তিটি এক নজর দেখার জন্য সেখানে উৎসুক জনতার ঢল নামে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার কূর্শা ইউনিয়নের মজন্দ পাড়া এলাকার বাসিন্দা তাহের কমান্ডারের জমিতে ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন করছিল। এসময় একটি পাথরের মুর্তি দেখতে পান ড্রেজার চালক।তিনি স্হানীয় বাসিন্দাদের মুর্তির বিষয়ে জানালে স্হানীয় বাসিন্দারা ঘটনাস্হলে পৌঁছে মাটির ভিতর থেকে একটি আনুমানিক ৩০ কেজি ওজনের মুর্তি উদ্ধার করে স্হানীয় মাজিহাট পুলিশ ক্যাম্পে খবর দেন।খবর পেয়ে মাজিহাট ক্যাম্পের ২ আই সি আব্দুল আহাদ ঘটনা স্থলে পৌঁছে পুলিশ হেফাজতে রেখে মিরপুর থানা পুলিশে খবর দিলে থানা পুলিশ এসে মুর্তিটি উদ্ধার করে মিরপুর থানায় নিয়ে যায়।

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন ধারনা করছেন , এটি একটি বেশ পুরনো নারায়ন মূর্তি।এদিকে

মূর্তি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানা পুলিশ পরিদর্শক (ওসি) জনাব গোলাম মোস্তফা।

এবিষয়ে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের জানান, মূর্তিটি প্রত্নতাত্ত্বিক নিদর্শন কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি । পরিক্ষা নিরিক্ষা শেষে মূর্তিটি প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker