সারাদেশ

লকডাউনে কিন্ডারগার্টেন খোলা রাখায় ৪০ হাজার টাকা জরিমানা

জনতা অনলাইন ডেস্ক:  প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা দেশে প্রায় দেড় বছর যাবৎ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। একই সাথে কিন্ডারগার্টেন ও কওমি মাদ্রাসাগুলোতে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনাও দেওয়া হয়।

কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কুমিল্লার চান্দিনায় বেশ কয়েকটি কওমি মাদ্রাসা ও কিন্ডারগার্টেন নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছিল তাদের শিক্ষা কার্যক্রম। করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে চলমান কঠোর লকডাউনেও উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা এলাকায় ‘শাপলা কিন্ডারগার্টেন এন্ড প্রি ক্যাডেট’ নামে একটি স্কুলে চলছিলো শিক্ষা কার্যক্রম।

কঠোর লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কিন্ডারগার্টেন খোলা রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করায় শনিবার (৩ জুলাই) সকাল ১১টায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

এসময় স্কুল খোলা রাখার অপরাধে ৪ শিক্ষককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে বিদ্যালয়ের সংশ্লিষ্টদের কাছ থেকে মুলচেকা নেওয়া হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া খানম ওই অভিযান পরিচালনা করেন। এসময় চান্দিনা থানা পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন।

রুবাইয়া খানম জানান, ‘নিষেধাজ্ঞা অমান্য করায় শিক্ষকদের পক্ষ থেকে কিন্ডারগার্টেন সভাপতি তাজুল ইসলাম এর কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker