খুলনাসারাদেশ

পাইকগাছায় সৎ ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছায় সৎ ভাইদের বিরুদ্ধে বসত-বাড়ি দখলের অভিযোগে মঙ্গলবার দুপুরে প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। লিখিত বক্তব্যে উপজেলার মঠবাটি গ্রামের মৃতঃ আমিনউদ্দিন এর পুত্র মোঃ মিজানুর রহমান সরদার বলেন, আমার পিতার নিকট থেকে হেবা দলিলে মোট ৪.৭৭ একর সম্পত্তি প্রাপ্ত হই। জমি প্রাপ্ত হওয়ার পর থেকে আমার সৎ ভাই সায়েদ সরদার ও আলাউদ্দিন সরদার এবং তার পরিবারে অন্য সদস্য দ্বারা আমার বসতবাড়ী ও অন্যান্য জমি জোরপূর্বক জবর-দখল করার পায়তারা করিতেছে।

তিনি আরো বলেন, আমি ও আমার ভাই গোলজার সরদার ও মাতা রাবেয়া বেগম পিতার নিকট থেকে জমি প্রাপ্ত হওয়ার পর থেকে ঘর বাড়ি নির্মাণ করিয়া শান্তিপূর্ণভাবে বসবাস করিতেছি। কিন্তু আমার পিতা আমাদের দুই ভাই ও মাতার নামে জমি দেয়ার পর থেকে আমার দু’সৎ ভাই আমাদের জমি সহ বাড়ী ঘর দখল করার বারবার চেষ্টা করে আসছে। ইতিপূর্বে বিভিন্ন গোলোযোগের সূত্র ধরে পাইকগাছা থানায় একাধিক জিডিও হয়েছে। জিডি নং-৫৯৩, ১৩/১১/২০২০ইং, ১০৯১, ২০/০৪/২০২১ইং, ১১৯৭, ২২/০৪/২০২১ইং, ১২৩৪, ২৫/০৭/২০২১ইং। গত ১৫/০৬/২০২১ এবং ০৫/০৮/২০২১ ইং তারিখে আমার সৎ ভাইদের দ্বারা বাড়ী ঘর দখলকে কেন্দ্র করে আমি এবং আমার স্ত্রীকে ব্যাপক মারপিট করে।

আমি মারাত্মক জখম অবস্থায় পাইকগাছা হাসপাতালে ভর্তি হয় এবং সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা প্রেরণ করেন। আমি সেখান থেকে ফিরে আসার পর থেকে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।
সর্বশেষ গত ০৮/০৮/২০২১ তারিখ আনুমানিক সকাল ১১ টার দিকে আমাদের বসত ঘরে জোরপূর্বক অনধিকার প্রবেশ করিয়া কুড়াল দিয়ে ঘরের তালা ভেঙ্গে আসবাবপত্র ভাংচুর করে ও সাংসারিক প্রয়োজনীয় জিনিসপত্র বাইরে ছুড়ে ফেলে দেয়। ঘরে থাকা নগদ ৮৮ হাজার টাকা ও কয়েক ভরি স্বর্ণ এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র বসতঘরে রক্ষিত ছিল।

এখনও তারা আমাদের বসতঘরে উঠতে দিচ্ছে না এবং তারা আমাদের ঘরে অবস্থান করছে। আমি নিরুপয় হয়ে পাইকগাছা থানায় হাজির হয়ে আরো একটা সাধারণ ডায়েরী করি। যার নং- ৪৬৭, তাং ০৮/০৮/২০২১ইং। জিডি সূত্রে থানা পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর একজন আসামীকে ধরে কোর্টে সোপর্দ করে। পুলিশের নিষেধ অমান্য করে পুনরায় তারা বাঁশ-খুঁটি দিয়া একটি নতুন ঘর করে দখলে থাকার পায়তারা করছে। তারা এখনো আমাদের বসতঘর দখল করে থাকায় আমরা প্রতিবেশীর বাড়ীতে রাত্রি যাপন করছি। ঘর-বাড়ি, জায়গা-জমি থাকা সত্ত্বেও জীবনের নিরাপত্তার জন্য অন্যের বাড়িতে মানবতার জীবন-যাপন করছি। জীবনের নিরাপত্তা ও বসত বাড়ি ফিরে পেতে সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker