রাজনীতি

বঙ্গবন্ধু কন্যা মানুষের জীবন-জীবিকা রক্ষার রাজনীতি করেন: বিপ্লব বড়ুয়া

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু কন্যা মানুষের জীবন-জীবিকা রক্ষার রাজনীতি করছেন। তিনি মানুষের কল্যাণে অবিরাম কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা কর্মীরাও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে গরীব-অসহায় মানুষের দুর্দশা লাঘবে তাদের পাশে দাঁডিয়েছে। পাশাপাশি সরকারও সাধারণ মানুষের পাশে আছে। রবিবার রাজধানীর কদমতলী থানা আওয়ামী লীগের উদ্যোগে ৩ হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় বিল্পব বড়ুয়া বলেন, আজ করোনা মহামারির কারণে সাবা বিশ্বে এক ধরনের সংকট দেখা দিয়েছে। এই বিপদে মানব সভ্যতা আজ থমকে দাঁড়িয়েছে। শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবীর সকল দেশের মানুষ এই করোনা মহামারির বিরুদ্ধে লড়ছে। আমেরিকায় মারা গিয়েছে ৪০ লক্ষ্যের অধিক মানুষ, আমাদের পার্শর্বতী রাষ্ট্র ভারতে মারা গিয়েছে ৪ লক্ষ্যাধিক মানুষ আর আমাদের দেশেও এ পর্যন্ত মারা গিয়েছে  সাড়ে ১৭ হাজারের বেশি মানুষ। আমরা পরম করুনাময়ের অষেশকৃপায় এবং বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নীতির কারণে কোরান মোকাবিলা করতে পারছি।আপনারা জানেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন-আমাদেরকে
বাধ্যতামূলেকভাবে মাস্ক পড়তে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন, আওয়ামী লীগ খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। ১কোটি ২৫ লক্ষ্য পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে এবং ১৫ কোটি টাকা নদদ অর্থ প্রদান করেছে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে। আর সরকার নিজস্বভাবে সরকারি সাহায্য নিয়ে মানুষের কাছে গিয়েছে, আওয়ামী লীগ কাজ করছে দলীয়ভাবে।

তিনি বলেন, একটি পরিসংখ্যানে দেখা গেছে- মাস্ক ব্যবহার করলে ৮০ ভাগ রোগ কম হবে আর রোগ কম হলে হাসপাতালে রোগীর সংখ্যাও কমে যাবে, আইসিইউ’র সংখ্যা কমে যাবে। বিশ্বের অনেক রাষ্ট্রই করোনা রোগীদের জায়গা দিতে পারে নাই, তাদের অক্সিজেন সংকট ছিল। তাই আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিজে বাঁচুন এবং পরিবারকে বাঁচান।

কদম তলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ৫৯নং ওয়াডের কাউন্সিলার আকাশ কুমার ভৌমিকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন প্রমুখ।

এসময় মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে আব্দুর সাত্তার মাসুদ, মহিউদ্দিন মহি, মোঃ আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির, এফ এম শরিফুল ইসলাম, আব্দুল মতিন ভুইয়া, মোঃ রাকিবুল হাসান সোহেল, আনিছুর রহমান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker