কুষ্টিয়া বার্তা

বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশের সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : এসপি খাইরুল আলম

কুষ্টিয়া জেলা পু্লিশ সুপার মোঃ খাইরুল আলম বলেছেন, দেশের উন্নয়নের এ জয়যাত্রায় পুলিশের সেবা জনগণের কাছে পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশ অঙ্গীকারাবদ্ধ। উন্নয়নের এ অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে এবং টেকসই উন্নয়ন করতে হলে দেশের প্রধান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসাবে পুলিশকেও একইযোগে এগিয়ে যেতে হবে। আধুনিক ও উন্নত বাংলাদেশের সাথে তাল মিলিয়ে পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার কোন বিকল্প নেই। এ ক্ষেত্রে বিট পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় কুষ্টিয়ার ভেড়ামারা থানার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা নতুনপাড়া গ্রামে অনুষ্ঠিত বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। উল্লেখ্য, জনগণের কাছে সেবা পৌঁছে দেওয়া এবং আইন শৃঙ্খলা ঠিক রাখতে বিট পুলিশিং একটি আধুনিক কনসেপ্ট। বাংলাদেশ পুলিশের সম্মানিত ইন্সপেক্টর জেনারেল মহোদয় বিট পুলিশিংয়ের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক লোকের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে দেশে ৬৯১২টি বিট পুলিশিং কার্যালয় স্থাপন করছেন এবং তারই অংশ হিসেবে কুষ্টিয়া জেলায় ৮৫টি বিট পুলিশিং কার্যালয় স্থাপন করে প্রত্যেকটি কার্যালয়ের জন্য ১ জন এসআই, ১ জন এএসআই, ২ জন কনস্টেবল কর্মরত আছে। এ সময় পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, পুলিশকে জনমুখী ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে দেশের প্রতিটি থানা এলাকার প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পুলিশি সেবা পৌঁছে দেয়ার জন্য বিট পুলিশিং কার্যক্রম গ্রহন করা হয়েছে।

এর মাধ্যমে পুলিশকে আরো অধিকতর গতিশীল ও জনসেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করা যাবে। আর তারই একটি সমন্বিত প্রয়াস হলো বিট পুলিশিং কার্যক্রম। বিট পুলিশিং এর শ্লোগান হলো ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’।

সুতরাং পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য পুলিশকে এলাকার সব রকম তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। তিনি আরো বলেন, সমাজ থেকে অপরাধ প্রবনতা দুর করে জনমনে স্বস্তি ও আস্থা স্থাপন করতে পারলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার দেশ গড়া সম্ভব হবে। তাই আসুন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর প্রণীত শপথ বাস্তবায়নে আমরা সবাই এগিয়ে আসি এবং তার নের্তৃত্বে দেশকে সামনে এগিয়ে নিতে আমাদের সবাইকে নিজ নিজ স্থান থেকে কাজ করে যেতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল), মজিবুর রহমান, অফিসার ইনচার্জ, ভেড়ামারা থানা, মোঃ সোহেল রানা (পবন), নব নির্বাচিত চেয়ারম্যান, বাহাদুরপুর ইউনিয়ন, সংশ্লিষ্ট বিট অফিসার এস আই ইমরান হোসেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিত্ব ও বাহাদুরপুর ইউনিয়নের রায়টা নতুনপাড়া গ্রামের লোকজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker