সর্বশেষ বার্তাসারাদেশ

বৃদ্ধ ছেলেকে নিয়ে ডাক্তারের কাছে শতবর্ষী মা

মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোর। প্রতিদিনের মতো কয়েকশ রোগী চিকিৎসা নেওয়ার জন্য অপেক্ষা করছেন। রোগীদের মধ্যে এক বৃদ্ধ নারীর সাথে বয়স্ক একজন পুরুষ অপেক্ষা করছেন।

 

হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মকসেদুল মোমিনের নজরে পড়ে বিষয়টি।

 

তিনি বৃদ্ধ বলে সবার আগে চিকিৎসা দেওয়ার জন্য ডাকেন। দুজনের মধ্যে কে রোগী জানতে চাইলে বৃদ্ধা নারী জানান, তাঁর সাথের বৃদ্ধ লোক। সম্পর্কের বিষয়টি তিনি আর জানতে চাননি।

 

এরপর ব্যবস্থাপত্র নিয়ে চলে যাওয়ার সময় ওই নারী তার সাথে আসা বৃদ্ধকে বলছেন, ‘উঠ, তাড়াতাড়ি চল’। কৌতুহল বশত ডা. মোমিন নারীকে জিজ্ঞেস করেন, সম্পর্কে কে হন তিনি।

 

নারী জানান, ১০০ বছর বয়সী ‘মা’ সাথে করে নিয়ে এসেছেন তার ৭০ বছর বয়সী ছেলেকে ডাক্তার দেখাতে।

 

 

বিষয়টি জানাজানি হলে হাসপাতালে ভিড় জমে যায়। মায়ের ভালোবাসা বিরল দৃষ্টান্ত দেখে হতবাক হন সবাই।

 

হাসপাতালে চিকিৎসা নিতে আসা উপজেলা সদরের গোপালনগর গ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমান জানান, হাসপাতালে এসে আজ বিরল ঘটনার সাক্ষী হলাম। মা তো মা-ই। মায়ের ভালোবাসা কখনো নিঃশেষ হয় না। সন্তান মাকে ছেড়ে যায়, কিন্তু মা সন্তানকে কোনো পরিস্থিতিতেই ছেড়ে যান না।

 

বিষয়টি ডা. মোমিন ছবি তুলে নিজের ফেসবুকে পোস্ট দিলে ভাইরাল হয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাদের ঠিকানা পাওয়া সম্ভব হয়নি।

 

 

ওই নারীর বরাত দিয়ে ডা. মকসেদুল মোমিন জানান, সংসারে তাঁর সবাই আছে। তারপরেও ৭০ বছরের ছেলেকে নিজেই হাসপাতালে নিয়ে এসেছেন চিকিৎসা করাতে। ছেলেটা অনেক দিন ধরে অসুস্থ।

তিনি আরো বলেন, বহির্বিভাগে চিকিৎসা নিতে এসেছিলো। ভিড়ের ভেতর চিকিৎসা দেওয়ার সময় ছবি তুলেছি, বয়স জেনেছি। কিন্তু ঠিকানাটা নেওয়া হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker