বিনোদন

মৃণাল সেনের জন্ম শতবর্ষে পোস্টার, কৌশিকের হাত ধরে ‘খারিজ’ আসছে ‘পালান’-এর মোড়কে

মৃণাল সেন পরিচালিত ‘খারিজ’ অবলম্বনে কৌশিক গঙ্গোপাধ্যায় আনতে চলেছেন তার নতুন ছবি ‘পালান’। ছবির ঘোষণা হয়েছিল বেশ কয়েক বছর আগেই। ২০২২ সালে মুক্তি পায় ছবির ফার্স্ট লুক এবং নাম। মৃণাল সেনের জন্ম শতবর্ষে মুক্তি পেল এই ছবির পোস্টার। আর সেই অনুযায়ী চলতি বছরে আসছে কৌশিকের নতুন ছবি ‘পালান’।

পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এই ছবির কথা ঘোষণা করলেও সোশ্যাল মিডিয়ায় সর্বপ্রথম শেয়ার করেছিলেন মৃণাল-পুত্র কুণাল সেন। ছবির নাম আর চরিত্রদের ফার্স্ট লুক প্রকাশ করেছিলেন পরিচালক। ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণালের ‘খারিজ’। সেই ছবির একাধিক চরিত্রকেই নতুন মোড়কে ফিরিয়ে আনছেন কৌশিক। ‘খারিজ’ ছবিতে অঞ্জন দত্ত এবং মমতা শঙ্করকে দেখা গিয়েছিল। এখানেও তাঁরা থাকছেন। সঙ্গে থাকছেন পাওলি দাম ও যিশু সেনগুপ্ত। ছবির পোস্টার আজ ইনস্টাগ্রামে শেয়ার করেছেন পরিচালক নিজে। ক্যাপশনে লিখেছেন ‘আপনার জীবনদর্শনের একটুকরো উপলব্ধির চেষ্টাই আমাদের শ্রদ্ধার্ঘ্য। প্রণাম মৃণাল সেন।’

ছবিটির প্রযোজনা করছে ‘প্রমোদ ফিল্মস অ্যান্ড বিগ ডে’ প্রযোজনা সংস্থা। প্রত্যেকেরই সাজ খুব সাদামাটা। চোখে চশমা, কাঁচা পাকা দাড়িতে অঞ্জন, অন্যদিকে সাদামাটা ঘরোয়া সাজে মমতা। তাঁতের শাড়ি, কপালের সিঁদুর লাল টিপ। যেন ‘খারিজ’-এর চরিত্ররাই শুধু মুখে বয়সের ছাপ আর চশমা। অন্যদিকে খুব হালকা সাজে পাওলি ও যিশু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker