কুষ্টিয়া বার্তাজাতীয়

প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে জনগনকে কাংখিত সেবা দিতে হবে : এসপি খাইরুল আলম

কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেছেন,আমরা বৃটিশ বা পাকিস্তান পুলিশ না; আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের স্বাধীন বাংলাদেশের পুলিশ। এ দেশের জনগনের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। সুতরাং জনসেবা করার মানষিকতা নিয়ে পুলিশে কাজ করতে হবে। এ জন্য মানুষের কথা আন্তরিক ভাবে শুনে তাদেরকে দ্রুত প্রয়োজনীয় সহায়তা করতে হবে এবং প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে জনগনকে কাংখিত সেবা দিতে হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জেলা পুলিশ কুষ্টিয়ার আয়োজনে বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণের আওতাভুক্ত নায়েক ও কনস্টেবলদের দক্ষতা উন্নয়ন কোর্স- ৪র্থ ব্যাচের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম। এ সময় তিনি বলেন প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে কোন ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং দৃষ্টিভঙ্গীর পরিবর্তন সাধন করে কোন নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি সাধন করা।

Bd Police
পুলিশ সুপার কুষ্টিয়া আরো বলেন এ প্রশিক্ষণ পুলিশ সদস্যদের কর্মে আরো দক্ষ ও স্মার্ট করে তুলবে। এক সপ্তাহ মেয়াদী প্রশিক্ষণ পুলিশের বাস্তব কর্মজীবনের দক্ষতা উন্নয়ন বিষয় নিয়ে কোর্সে অন্তর্ভুক্ত করা হয়েছে যা পুলিশের চাকরির শেষ দিন পর্যন্ত কাজে লাগবে।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আরো বলেন,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের জন্য নির্দেশনা প্রদান করেন যে কনস্টেবল হতে অতিরিক্ত আইজি পর্যন্ত প্রত্যেক পুলিশ সদস্য বছরে অন্তত একবার প্রশিক্ষণ গ্রহণ করবেন। তার ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে গত ৫ সেপ্টেম্বর ১০৫টি প্রশিক্ষণ ভেন্যুতে সারাদেশব্যপী পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন কোর্সের (১ম ব্যাচ) শুভ উদ্বোধন করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন জীবনের প্রয়োজনে প্রতিটি মানুষের পেশাগত কাজের উন্নয়েনের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণের প্রয়োজন হয়।

কুষ্টিয়ার জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধানে আজকের এই প্রশিক্ষনে নায়েক ও কনস্টেবল পদমর্যাদার ৩৫ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করেন এবং প্রতিদিনের শুরুতে ভোর ০৬:৩০ মিনিটে পিটির মাধ্যমে শুরু হয় প্রশিক্ষন কর্মসূচী। অতঃপর প্যারেড, আইন ক্লাশ এবং ১৯ঃ৪৫ ঘটিকায় রাত্রকালীন আইন ক্লাশের মাধ্যমে সমাপ্ত হয় প্রতিদিনের প্রশিক্ষন কর্মসূচীর।

এসময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টা), মোঃ হাফিজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইনসার্ভিস ট্রেনিং সেন্টার কুষ্টিয়া, মোঃ মনিরুল ইসলাম, ওসি ডিবি, মোঃ শহীদুজ্জামান, আরওআই রির্জাভ অফিস, মোঃ আজিবর রহমান, আর আই কুষ্টিয়াসহ ইন্সপেক্টর পদমর্যাদার প্রশিক্ষক এবং নায়েক ও কনস্টেবল পদমর্যাদার প্রশিক্ষনার্থীবৃন্দ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker